1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
Logo

২৫০জন বাস বা ট্রাক চালক নেবে বিআরটিসি

রিপোর্টারের নাম:
  • আপডেট: শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ১০০ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে প্রতিষ্ঠানটি তাদের একটি পদে অস্থায়ী ভিত্তিতে ২৫০ জনকে নিয়োগ দেবে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের সরাসরি, কুরিয়ার বা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে।

যোগ্যতা : প্রার্থীকে অন্তত অষ্টম শ্রেণি পাস হতে হবে। বৈধ ড্রাইভিং লাইসেন্স ও পাবলিক সার্ভিস ভেহিকেলসসহ (পিএসডি) ভারী যানবাহন চালনায় অন্তত দুই বছরের অভিজ্ঞতা থাকা আবশ্যক। যানবাহনের প্রাথমিক মেরামত এবং ছোটখাটো যন্ত্রাংশ সম্পর্কে জ্ঞান থাকা আবশ্যক। পরিমাণ বিধি, অর্থাৎ মহাসড়ক সম্পর্কে অবশ্যই জ্ঞান থাকতে হবে।

জেলা কোটা : ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, শরীয়তপুর, টাঙ্গাইল, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, কুমিল্লা, চাঁদপুর, লক্ষ্মীপুর, বাগেরহাট, কুষ্টিয়া, মাগুরা, মেহেরপুর, নড়াইল, বরগুনা, বরিশাল, ভোলা, পটুয়াখালী, ঝালকাঠী, পিরোজপুর, বগুড়া, জয়পুরহাট, নওগাঁ, পাবনা ও রংপুর জেলার প্রার্থীদের আবেদন করার প্রয়োজন নেই।

বয়সসীমা : ২০২৩ সালের ১৪ আগস্ট প্রার্থীর বয়সসীমা ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা অথবা শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদনের প্রক্রিয়া : আগ্রহী প্রার্থীদের সরাসরি, কুরিয়ার অথবা ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রে প্রার্থীর নাম, পিতা ও মাতার নাম, স্থায়ী ও বর্তমান ঠিকানা (মোবাইল বা ফোন নম্বর উল্লেখসহ), জন্মতারিখ, নিজ জেলা, শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্রের অথবা জন্মনিবন্ধন সনদের নম্বর, অভিজ্ঞতা উল্লেখ করতে হবে। খামের ওপর পদের নাম ও প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্র : সদ্য তোলা তিন কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি; জাতীয় পরিচয়পত্র বা জন্মনিবন্ধনের সত্যায়িত ফটোকপি; শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত ফটোকপি; ড্রাইভিং লাইসেন্সের দুই কপি স্পষ্ট সত্যায়িত ফটোকপি; নাগরিকত্ব সনদের সত্যায়িত ফটোকপি (সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সিটি করপোরেশনের ওয়ার্ড কাউন্সিলর বা পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ) আবেদনপত্রে সংযুক্ত করতে হবে।

আবেদন ফি : ‘চেয়ারম্যান বিআরটিসি’, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০ বরাবর যেকোনো বাণিজ্যিক ব্যাংক থেকে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকার ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার করে রসিদ আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা : ‘মোহাম্মদ সাইদুর রহমান, (উপসচিব), জেনারেল ম্যানেজার (প্রশা. ও পার্সো.), বিআরটিসি, ২১ রাজউক অ্যাভিনিউ, ঢাকা-১০০০।’

আবেদনের শেষ তারিখ : ১৪ আগস্ট ২০২৩।

সূত্র: বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com