1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
Logo

সোমবার থেকে ক্রিকেটারদের ফিটনেস ক্যাম্প

রিপোর্টারের নাম:
  • আপডেট: রবিবার, ৩০ জুলাই, ২০২৩
  • ১০৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : এশিয়া কাপের জন্য বাংলাদেশ ক্রিকেট দলের আগামীকাল সোমবার (৩১জুলাই ২০২৩) থেকে প্রস্তুতি ক্যাম্প শুরু হচ্ছে। এর পর ক্রমান্বয়ে ৩২ জন ক্রিকেটারের ফিটনেস পরীক্ষা করা হবে। এর পর ২১-২২ জনের স্কোয়াড ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রোববার (৩০জুলাই ২০২৩) মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে এসব কথা জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

এর আগে এশিয়া কাপের দল ও প্রস্তুতি নিয়ে আলোচনায় বসেছিলেন বিসিবির তিন নির্বাচক। নান্নু ছাড়াও বৈঠকে ছিলেন হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক। এর পরই বাংলাদেশের এশিয়া কাপের প্রস্তুতি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন নান্নু।

তিনি বলেন, সোমবার থেকে আমাদের ফিটনেস ক্যাম্প শুরু হচ্ছে। ৩ তারিখে ইয়ো ইয়ো টেস্ট আছে। আমরা দেখতে চাচ্ছি খেলোয়াড়দের ফিটনেস লেভেলটা কোন পর্যায়ে আছে। এটা মূলত একটা মান দেখার জন্য। তারপর স্কিল টেস্ট, দলের কৌশল ও নির্দিষ্ট খেলোয়াড়ের কার্যকারিতার ভিত্তিতে স্কোয়াড বানাবেন নির্বাচকরা।

ফিটনেস ক্যাম্প ও পরবর্তীতে স্কোয়াড গঠন নিয়ে বিসিবির এই প্রধান নির্বাচক বলেন, আমরা ৩২ জন খেলোয়াড় প্রস্তুত করেছি। ওরা ইয়ো-ইয়ো টেস্ট করে যাবে। তারপর স্কিল শুরু হবে ৮ আগস্ট।

এর আগে ৫-৬ তারিখে ২১ বা ২২ জনের একটা দল দেব। ওরাই স্কিল করবে এশিয়া কাপের জন্য। স্কোয়াড তৈরিতে বরাবরের মতই ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান, দলের প্রধান কোচ ও অধিনায়কের মতামতের গুরুত্ব থাকবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com