1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন
Logo

শেষ ম্যাচ টাই, ভারত-বাংলাদেশ ট্রফি ভাগাভাগি

রিপোর্টারের নাম:
  • আপডেট: শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ১০৩ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক :  বাংলাদেশ ও ভারতের মেয়েদের মধ্যে ওয়ানডে সিরিজের প্রথম দিই ম্যাচ ছিল ১-১ এ সমতা। শনিবার (২২জুলাই ২০২৩) সিরিজ নির্ধারণী ম্যাচে ভারতের সঙ্গে টাই করেছে বাংলাদেশ নারী দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের দেওয়া ২২৬ রানের লক্ষ্যে খেলতে নেমে জিততে পারেনি ভারত। বাংলাদেশের সমান ২২৫ রান করে অলআউট হয়ে যায় তারা। ফলে সিরিজ ভাগাভাগি করল দুদল।

২২৫ রানের লক্ষ্যে খেলতে নেমে এক পর্যায়ে ভারতের স্কোর ছিল ৪ উইকেটে ১৯১। এরপরই বাংলাদেশকে ম্যাচে ফিরিয়ে আনেন বোলাররা, ধস নামে ভারতের ইনিংসে। ২১৭ রানে ৯ উইকেট হারায় ভারত।

ইনিংসের শেষ ওভারের তৃতীয় বলে মেঘনা সিংকে আউট করে ম্যাচ টাই করেন পেসার মারুফা আক্তার। ভারতের ইনিংস শেষ হয় ২২৫ রানে। অপর প্রান্তে অপরাজিত থেকে যান ৩৩ রান করা জেমিমা রদ্রিগেজ। ভারতের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান করেছেন হারলিন দেওল।

৫৯ রান এসেছে স্মৃতি মান্দানার ব্যাট থেকে। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট শিকার করেছেন নাহিদা আক্তার। ২ উইকেট নিয়েছেন মারুফা। এছাড়া সুলতানা খাতুন, রাবেয়া খানও ফাহিমা খাতুনের শিকার একটি করে উইকেট।

এর আগে, ফারজানা হক পিংকির সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে রেকর্ড ২২৫ রানের স্কোর গড়ে বাংলাদেশ। তাছাড়া এটি ওয়ানডেতে বাংলাদেশের দ্বিতীয় সর্বোচ্চ রান।

৯৩ রানের দুর্দান্ত এক ওপেনিং জুটি উপহার দিয়েছিলেন শামীমা সুলতানা এবং ফারজানা হক। ৭৮ বলে ৫ চার ৫২ রান করা শামীমা সুলতানাকে স্নেহ রানা আউট করলে ভাঙে এই জুটি। এরপর ফারজানার হক পিংকির সঙ্গে ৭১ রানের আরো একটি জুটি উপহার দেন অধিনায়ক নিগার সুলতানা।

তিনি করেন ৩৬ বলে ১ চারে ২৪ রান। ৯৭ বলে ফিফটি পূরণ করেন ফারজানা হক। আর ১৫৬ বলে পৌঁছে যান তিন অঙ্কে। ইনিংসের শেষ বলে রান-আউট হয়ে ১৬০ বলে ৭ চারে ১০৭ রানে থামে ফারজানার ইনিংস।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com