1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৬ অপরাহ্ন
Logo

রাশিয়া ভয়াবহ হামলা চালিয়েছে ইউক্রেনের কিয়েভ ও ওডেসায়

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ৮৫ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : ইউক্রেনের ওডেসা বন্দর ও রাজধানী শহর কিয়েভে ভয়াবহ হামলা চালিয়েছে রাশিয়া। তবে এ রুশ হামলায় ক্ষতির বিষয়ে বিস্তারিত জানা যায়নি। বুধবার ইউক্রেনীয় কর্মকর্তারা এ তথ্য দিয়েছেন। খবর সিএনএনের। রাশিয়ান সেনারা এমন সময়ে এ আক্রমণ চালালো যখন রাশিয়া-অধিভুক্ত ক্রিমিয়ান বন্দর শহর সেভাস্তোপলে বিস্ফোরণের খবর পাওয়া গেছে।

সোশ্যাল মিডিয়ায় ওডেসার আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার এ বিষয়ে বলেন, ‘ইউক্রেনীয় বিমান প্রতিরক্ষাব্যবস্থা রুশ ড্রোন ও ক্ষেপণাস্ত্র আক্রমণ প্রতিহত করতে নিযুক্ত ছিল। একই সঙ্গে তিনি ওই বন্দর নগরীর বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে থাকার আহ্বান জানিয়েছেন।’

রুশপন্থি ব্লগাররা বলছেন, ওডেসা বন্দরে ব্যাপক হামলা করেছেন রাশিয়ান সেনারা। তারা ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে এ হামলা চালান।

ইউক্রেনের বিমানবাহিনী জানিয়েছে, তারা কৃষ্ণসাগর থেকে রাশিয়ান কালিব্র ক্ষেপণাস্ত্রের উৎক্ষেপণের বিষয়টি শনাক্ত করেছেন।

ইউক্রেনের রাজধানী শহরেও ব্যাপক রুশ হামলা হয়েছে। একজন প্রত্যক্ষদর্শী কিয়েভের কাছে বিস্ফোরণ ও ধোঁয়া উঠার কথা জানিয়েছেন।

সামাজিকমাধ্যমের পোস্ট করা একটি ভিডিওতে দেখা গেছে, রাশিয়ার বিমান হামলার পরে ওডেসার বিভিন্ন বহুতল অ্যাপার্টমেন্ট বিল্ডিংয়ের জানালা উড়ে গেছে এবং রাস্তায় কাঁচের টুকরো ছড়িয়ে রয়েছে।

ক্রিমিয়ান উপদ্বীপের একটি সেতুতে বিস্ফোরণের পরে রাশিয়া ইউক্রেনের বিরুদ্ধে চরম পদক্ষেপ নেওয়ার প্রতিশ্রুতি করেছে। কারণ ওই বিস্ফোরণের জন্য তারা কিয়েভকে দায়ী মনে করে। এ কারণেই তারা দেশটির শস্য রপ্তানির প্রধান বন্দর ওডেসায় হামলা করেছে।

এ ছাড়া সোমবার ক্রিমিয়ান সেতুতে আঘাত হানার পর পরই ইউক্রেনের কৃষ্ণসাগরীয় বন্দরগুলো থেকে শস্য রপ্তানির অনুমতবিষয়ক চুক্তি প্রত্যাহার করে নেয় রাশিয়া।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com