1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
Logo

যেসব এলাকায় সোমবার ও বুধবার ব্যাংক বন্ধ থাকবে

রিপোর্টারের নাম:
  • আপডেট: রবিবার, ১৬ জুলাই, ২০২৩
  • ৮৯ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : আগামী ১৭ ও ১৯ জুলাই ২০২৩, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনসহ বেশ কয়েকটি পৌরসভা-ইউনিয়ন পরিষদের নির্বাচন ঘিরে জনপ্রশাসন মন্ত্রণালয় সব নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করায় ওই সব এলাকায় দুদিন ব্যাংক বন্ধ থাকবে। বৃহস্পতিবার (১৩ জুলাই) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন (ডিওএস) থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ আসন, সাতটি পৌরসভা, একটি উপজেলা পরিষদ ও ১১টি ইউনিয়ন পরিষদে শূন্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে। অন্যদিকে ১৯ জুলাই একটি উপজেলা পরিষদের শূন্য পদে উপনির্বাচন নির্বাচন হবে।

ডিওএসের পরিচালক আরিফ হোসেন খান স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন মোতাবেক আগামী ১৭ জুলাই ঢাকা-১৭ শূন্য আসনে উপনির্বাচন ও সাতটি পৌরসভার (ভান্ডারিয়া, ছেংগারচর,  দেবীদ্বার, বেনাপোল, দোহাজারী, গোসাইরহাট ও তাড়াশ) সাধারণ নির্বাচন, একটি উপজেলা পরিষদের (বাঘা উপজেলা) উপনির্বাচন, ২৯টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, ১১টি ইউনিয়ন পরিষদের উপনির্বাচন এবং ১৯ জুলাই একটি উপজেলা পরিষদের (সন্দ্বীপ উপজেলা) উপনির্বাচন উপলক্ষে ভোট গ্রহনের দিন অর্থাৎ ১৭ ও ১৯ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংক বন্ধ থাকবে।

তবে ঢাকা-১৭ নির্বাচনী এলাকায় অবস্থিত ব্যাংকের প্রধান কার্যালয়ের (যদি থাকে) অত্যাবশ্যকীয় বিভাগসমূহ সীমিত পরিসরে খোলা থাকবে বলে নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে জানায়, বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের চাহিদা মোতাবেক ১৭ ও ১৯ জুলাই সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com