1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:৪৭ অপরাহ্ন
Logo

বেসরকারি খাতের ব্যবসায়ীরা ভাল থাকলে দেশের অর্থনীতির সমৃদ্ধি ঘটে : সালমান এফ রহমান

রিপোর্টারের নাম:
  • আপডেট: শনিবার, ২২ জুলাই, ২০২৩
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ প্রতিবেদক : প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য সালমান ফজলুর রহমান বলেছেন, একটি দেশের অর্থনীতির চালিকা শক্তি হল বেসরকারি খাত। এই খাতের ব্যবসায়ীরা ভাল থাকলে দেশের অর্থনীতির সমৃদ্ধি ঘটে।

বিকেএমইএয়ের আয়োজনে ও এফবিসিসিআইয়ের সার্বিক তত্ত্বাবধানে প্যানেল পরিচিতি সভাটি অনুষ্ঠিত হয়েছে।

বিকেএমইএ এর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমানের সভাপতিত্বে প্যানেল পরিচিতি সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- এফবিসিসিআইয়ের সভাপতি মো. জসিম উদ্দিন, সিসিসিআই সভাপতি ও এফবিসিসিআই ব্যবসায়ী ঐক্য পরিষদের নির্বাচনের প্যানেল প্রধান মাহাবুবুল আলম, এফবিসিসিআইয়ের সাবেক ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আলী।

সালমান ফজলুর রহমান বলেন, একটি দেশের প্রধানমন্ত্রী কখনো ব্যবসায়ীদের সঙ্গে আলোচনায় পাঁচ ঘণ্টা সময় দেন না। আমাদের প্রধানমন্ত্রী দেশের অর্থনীতির সমৃদ্ধির স্বার্থে তিনি আমাদের ব্যবসায়ীদের সেই সময় দিয়েছেন। এতেই বুঝা যায় তিনি বিশ্বাস করেন বেসরকারি খাতের ব্যবসায়ীরাই দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি।

এফবিসিসিআই নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, এই মূহূর্তে এফবিসিসিআইয়ের নির্বাচনটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ, কোভিড ও ইউক্রেন রাশিয়া যুদ্ধের পর পুরো পৃথিবীর অর্থনৈতিক পরিস্থিতির সূচক নিম্নমুখী। এই পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে সামনে আমাদের আরও কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে। এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করতে সরকারের পাশাপাশি এফবিসিসিআই কাজ করে যাচ্ছে। অনেক সমস্যা সমাধান করা হচ্ছে।

তিনি আরও বলেন, সংকট নিরসনে সরকারের সঙ্গে আলোচনার জন্য একটি শক্তিশালী এফবিসিসিআই প্রতিনিধির দরকার। তাই দেশের সব সেক্টরের ব্যবসায়ীদের মেলবন্ধনের মাধ্যমে যদি একটি শক্তিশালী এফবিসিসিআই বোর্ড গঠন করা যায়, তবেই সব ব্যবসায়ীদের সমস্যা নিয়ে সরকারের কাছে ভাল কিছু উপস্থাপন করা যাবে। যেহেতু আমাদের বর্তমান অর্থনীতি এখন নানান চ্যালেঞ্জ মোকাবেলা করছে তাই, সরকার ও ব্যবসায়ীদের সম্মিলিতভাবেই সংকট নিরসনে কাজ করতে হবে। এই জন্যই এবারের নির্বাচনটি খুবই গুরুত্বপূর্ণ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com