1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৩:১৫ অপরাহ্ন
Logo

জুলাই মাসে ঢাকায় অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক কুস্তি প্রতিযোগিতা

রিপোর্টারের নাম:
  • আপডেট: মঙ্গলবার, ১১ জুন, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : প্রায় ৪৫ বছর পর ঢাকায় অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক কুস্তির আসর। আগামী জুলাই মাসের ২৯ থেকে ৩১ তারিখ পর্যন্ত বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন আয়োজন করেছে “বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক ত্রি-দেশীয় কুস্তি প্রতিযোগিতা ২০২৪”।

স্বাগতিক বাংলাদেশ, নেপাল ও শ্রীলংকার ২১ জন ছেলে ও ২১ জন নারী কুস্তিগীর অংশ নেবেন এই প্রতিযোগিতায়। বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান জানান, ‘এসএ গেমেসর প্রস্তুতির অংশ হিসেবে এই টুর্নামেন্ট আয়োজন করছি আমরা।’

ফেডারেশনের সাধারণ সম্পাদক জানিয়েছেন, ‘১৯৮০ সালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হয়েছিল আন্তর্জাতিক কুস্তি। সেখানে পাকিস্তানের নাসির ভুলু, দবির রফিক, ইংল্যান্ডের টার্নার, চীনের মাইটি চ্যাং খেলেছেন। এ ছাড়া স্কটল্যান্ড ও হাঙ্গেরির কুস্তিগীররাও অংশ নিয়েছিলেন। তবে সেটা ছিল ফ্রি-স্টাইল কুস্তি। এখন আমরা খেলি অ্যামেচার কুস্তি। ওই সময়ের টুর্নামেন্ট ঘিরে ব্যাপতক সাড়া পড়েছিল।’

এবারের প্রতিযোগিতা হবে ১০ ক্যাটাগরিতে। তবে একটি দেশ ছেলে ও মেয়েদের সর্বোচ্চ ৭ ক্যাটাগরিতে অংশ নিতে পারবে। ৭ জন ছেলে ও ৭ জন মেয়ে মোট ১৪ জনের দল হবে প্রতিটি দেশের।

দেশগুলোর ঢাকায় আসা ও যাওয়ার খরচ নিজেরা বহন করবে। বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশন দলগুলোর থাকা ও খাওয়াসহ স্থানীয় অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করবে। টুর্নামেন্টের সম্ভাব্য ভেন্যু হিসেবে হ্যান্ডবল স্টেডিয়াম ও রোলার স্কেটিং কমপ্লেক্সকে রাখা হয়েছে।

কোচ আশরাফ আলীর অধীনে বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হবে ২৫ জুন। ৩০ জন খেলোয়াড়কে ডাকা হয়েছে প্রাথমিকভাবে। এখান থেকে তৈরি করা হবে চূড়ান্ত দল।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com