1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০১:৫৪ অপরাহ্ন
Logo

গুগলে কাজের প্রস্তাব পেল রাবি শিক্ষার্থী ফারহান

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : বিশ্বের সর্ববৃহৎ টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজের প্রস্তাব পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ফারহান শাহরিয়ার শুভ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৫তম ব্যাচের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগের সভাপতি অধ্যাপক সুব্রত প্রামাণিক। তিনি বলেন, গুগলের পোল্যান্ডের ওয়ারশ অফিসে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজের প্রস্তাব পেয়েছেন ফারহান। সোমবার রাতে অফার লেটার পেয়েছেন। চলতি বছরের ২ অক্টোবর থেকে কর্মস্থলে যোগ দেবেন ফারহান।

জানা গেছে, ফারহানের বাসা নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার কালডোয়ার গ্রামে। তিনি পূর্বধলা জেএম পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ২০১৪ সালে মাধ্যমিক এবং ২০১৬ সালে আলমগীর মনসুর মেমোরিয়াল কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাশ করেন। বর্তমানে ইনোসিস সলিউশনস নামের কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন।

গুগলে ডাক পাওয়ার বিষয়ে ফারহান বলেন, গুগলে চাকরি করা আমার ছোটবেলার স্বপ্ন। স্কুলে দশম শ্রেণি থেকে প্রোগ্রামিং শুরু করি। এরপর বিশ্ববিদ্যালয়ে এসে প্রোগ্রামিং বিষয়ে বিস্তর জানতে পারি। বিশ্ববিদ্যালয় জীবনের শুরু থেকেই গুগলে জব করব, এমন চিন্তা-ভাবনা নিয়ে আমি প্রস্তুতি নিয়েছিলাম। বিভাগের বন্ধুদের সঙ্গে প্রোগ্রামিং নিয়ে অনুশীলন করতাম। শেষমেশ আমার স্বপ্ন পূরণ হয়েছে।

তরুণদের উদ্দেশে তিনি বলেন, সফলতা মূলত পরিশ্রমের মধ্য দিয়ে আসে। কঠোর পরিশ্রমের মানসিকতা রাখতে হবে। কেউ যদি গুগলে আসতে চায় তবে প্রোগ্রামিং খুব মনোযোগ দিয়ে করতে হবে। কম্পিউটার সায়েন্সেই পড়তে হবে এমন কোনো নিয়ম নেই। অন্য বিভাগ থেকেও প্রোগ্রামিং ভালো জেনেও গুগলে আসা যায়।

প্রসঙ্গত, ফারহানের আগে গত বছর একই বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ২৩তম ব্যাচের শাকিল আহমেদ নামের আরেক শিক্ষার্থী গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com