1. [email protected] : adminbangladesh :
  2. [email protected] : Humayun Shamrat : Humayun Shamrat
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০২:২১ অপরাহ্ন
Logo

আজও রাজপথে থাকবে আ. লীগ-বিএনপি

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ১৯ জুলাই, ২০২৩
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলাদেশ ১৬ ডেস্ক : এক দফা দাবি নিয়ে আন্দোলনের শুরু করেছে বিএনপিসহ সমমনা দল ও জোট। গতকাল মঙ্গলবার পদযাত্রার মধ্য দিয়ে আওয়ামী লীগ সরকারের পদত্যাগের এক দফা দাবি নিয়ে মাঠে নেমেছে দলগুলো।এই দাবিতে আজ বুধবারও রাজধানী ঢাকায় পদযাত্রা করবে বিএনপিসহ সমমনা দল ও জোট। সকাল সাড়ে ১০টা থেকে পদযাত্রা শুরু করবে বিএনপি।

উত্তরার আবদুল্লাহপুর থেকে শুরু হয়ে যাবে যাত্রাবাড়ী (চৌরাস্তা) পর্যন্ত। 

অন্যদিকে আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে সমাবেশ শেষে পদযাত্রা শুরু করবে দলটি। পদযাত্রাটি আবদুল্লাহপুরের পলওয়ে মার্কেটের সামনে থেকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, কুড়িল বিশ্বরোড, নতুনবাজার, বাড্ডা, রামপুরা ব্রিজ, মালিবাগের আবুল হোটেলের সামনে দিয়ে খিলগাঁও, বাসাবো, মুগদা, সায়েদাবাদ হয়ে যাত্রাবাড়ী চৌরাস্তায় গিয়ে শেষ হবে।

এ ছাড়া বুধবার বিএনপির সমমনা দল ও জোটগুলোরও বিভিন্ন কর্মসূচি রয়েছে রাজধানীর বিভিন্ন এলাকায়।

এদিকে গতকাল মঙ্গলবারের মতো আজও বুধবার (১৯জুলাই) রাজধানী ঢাকায় ‘শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা’ করবে আওয়ামী লীগ। বুধবার আওয়ামী লীগের শোভাযাত্রা হবে তেজগাঁওয়ের সাতরাস্তা মোড় থেকে মহাখালী পর্যন্ত। বেলা ৩টায় শোভাযাত্রা শুরুর আগে সমাবেশ হবে। এ কর্মসূচির আয়োজক ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ।

গতকাল মঙ্গলবার দেশের বিভিন্ন জেলায় বিএনপির পদযাত্রা এবং আওয়ামী লীগের উন্নয়ন শোভাযাত্রা ঘিরে ধাওয়া-পাল্টাধাওয়ার, সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে লক্ষ্মীপুরে কৃষক দলের এক নেতাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। 

সংঘর্ষের সময় সজীব নামের এক কৃষক দল নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় দলের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

লক্ষ্মীপুর জেলা বিএনপি সভাপতি শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি কালের কণ্ঠকে বলেন, সজীব সদর উপজেলার চরশাই ইউনিয়ন কৃষক দলের সহসভাপতি।তাঁকে কুপিয়ে হত্যা করেছে আওয়ামী লীগ।

এদিন লক্ষ্মীপুর ছাড়াও চট্টগ্রাম, বগুড়া, কিশোরগঞ্জ, খাগড়াছড়ি, ফেনী, পিরোজপুরসহ আট জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে। এসব স্থানে পুলিশ ও আওয়ামী লীগের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
  1. © All rights reserved © 2023 Bangladesh16.com